Home / অন্যান্য / কোথায় জমা করলে পাবেন পুরোনো পাচ টাকার বদলে কয়েক হাজার টাকা? রইলো লিংকে তথ্য

কোথায় জমা করলে পাবেন পুরোনো পাচ টাকার বদলে কয়েক হাজার টাকা? রইলো লিংকে তথ্য

পাঁচ টাকার নোট, পুরানো পাঁচ টাকার নোট। নিশ্চয় সবাই দেখেছেন, একটা সময় যা খুব রমরমিয়ে বাজারে চলতো, আমরা অনেকেই যা খুব ব্যবহার করেছি। কিন্তু ক্রমে ক্রমে সেই নোট বিলুপ্ত হয়ে যায় বাজার থেকে থেকে।

রিজার্ভ ব্যাঙ্ক সব পাঁচ টাকার নোট তুলে পাঁচ টাকার কয়েন আনায় বর্তমানে পুরানো সেই পাঁচ টাকার নোটের অস্তিত্ব বিলুপ্তির পথে। তাও যদি কিছু আপনার কাছে বা আপনার চেনাজানা কারও কাছে থাকে তাহলে আপনি এখন লাখপতি হয়ে যেতে পারেন। হ্যাঁ, ঠিকই শুনেছেন পুরানো পাঁচ টাকার নোট থাকলে আপনিও হতে পারেন লাখপতি। ফেসবুক এ বর্তমানে এই খবর টি খুবই ভাইরাল হচ্ছে যে আপনার কাছে পুরানো পাঁচ টাকার নোট থাকলে নাকি আপনি লাখ লাখ টাকা কামাতে পারবেন। আপনারা জানেনই ফেসবুক এ সবসময় ই কিছু না কিছু ভাইরাল হতেই থাকে, এবং তা অনেকাংশে সত্যিও হয়। হ্যাঁ, ঠিকই শুনছেন আপনারা, পুরানো পাঁচ টাকার নোটে এবার আপনি লাখ লাখ টাকা কামাতে পারবেন। আসুন জেনে নিই কিভাবে তা সম্ভব।

নোটবাতিলের পর পুরানো নোট হয়তো এখন আর কারও বাড়ি নেই, তবুও কেউ যদি পুরানো পাঁচ টাকার নোট বাড়িতে রাখেন তিনি লাখোপতি হয়ে যেতেই পারেন। এবার প্রশ্ন হচ্ছে এগুলো কারা কিনবেন? আমাদের দেশে এমন অনেক মানুষ আছেন যারা পুরানো টাকা জমাতে ভালোবাসেন। এই নোট গুলো এত দাম দিয়ে তারাই কিনবেন। শুধুমাত্র শখের টানে তারা এই নোট গুলো কিনে নিচ্ছেন লাখ লাখ টাকা দিয়ে।

ফেসবুক মারফত জানা গেছে যে পাঞ্জাবের এক ব্যক্তি এরকমই একটি পুরানো পাঁচ টাকার নোট অনলাইন বিক্রি করে লাখ টাকা কামিয়েছেন। তো ঠিক কোন ধরণের পাঁচ টাকার নোটে আমরা লাখ টাকা আয় করতে পারি? পাঁচ টাকার নোট যখন চলতো তখন দুই ধরনের পাঁচ টাকার নোট চলতো বাজারে। তারমধ্যে একধনের ছিল যাতে নোটের পিছনে ছিল একটা লোক মাঠে ট্রাক্টর চালাচ্ছে আর একদিক থেকে সূর্য উঠছে। হ্যাঁ, এই ধরনের পাঁচ টাকার নোট দেখেছেন নিশ্চয়, ব্যবহার ও হয়তো করেছেন। হ্যাঁ, ঠিক এই নোট গুলো বিক্রি করলেই আপনি টাকা পেতে পারেন।

জেনে নিলেন তো, কিভাবে পুরানো পাঁচ টাকার নোট বিক্রি করে আপনি লাখপতি হতে পারেন। তাহলে আর দেরি না করে আজই বাড়ি খুজে দেখুন কোথাও পুরানো পাঁচ টাকার নোট আছে কিনা, বা কোন পরিচিতের কাছে দেখুন আছে কিনা পুরানো পাঁচ টাকার নোট।

এছাড়া আপনি যদি amazon এ গিয়ে সার্চ করেন cell to old note of five rupees, সেখানে আপনাকে বিক্রি করার অপশন দেবে।

একটু নীচে দেখুন আরও কয়েকটি বেশ দারুণ দারুণ নিউজ দেওয়া হলো, পড়ে দেখুন একবার, মাথা ঘুরে যাবে আপনার পুরো।

Comments

comments

Check Also

হাতুড়ি দিয়ে ভাঙা সব দাঁত‚ নখ ওপড়ানো‚ অচেতন মাস্টার দা সূর্য সেনকে টেনে হিঁচড়ে আনা হয়েছিল ফাঁসির মঞ্চে

সান্ধ্য জলখাবার খেতে বসেছেন স্বামী | পাশে স্ত্রী | দরজায় শব্দ | পাড়ারই চেনা ছেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *